Breaking News

কোন মন্ত্রে বিশ্বকাপে অপ্রতিরোধ্য হয়ে উঠল আর্জেন্টিনা, জানালেন মেসি

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার শুরুটা ভাল ছিল না। অপেক্ষাকৃত দুর্বল সৌদি আরবের কাছে প্রথম ম্যাচেই ২-১ গোলের ব্যবধানে হেরে যায় বিশ্ব ফুটবলের অন্যতম মহাতারকা লিওনেল মেসির দল। এই পরাজয়ে অনেকেই হয়তো আশঙ্কায় ছিলেন গ্রুপ পর্ব থেকেই বাদ যাবে আর্জেন্টিনা। মেসিকে আর হয়তো বিশ্বকাপ হাতে দেখা যাবে না- এমন আশঙ্কাও দেখা দিয়েছিল।

কিন্তু সেই আর্জেন্টিনাই অপ্রতিরোধ্য হয়ে উঠেছে বিশ্বকাপে। দাপটের সঙ্গে খেলে সবার আগে পৌঁছে গেছে ফাইনালে। সবশেষ সেমিফাইনালে গত আসরের রানার্সআপ শক্তিশালীকে ক্রোয়েশিয়াকে নাস্তানাবুদ করে ফাইনাল নিশ্চিত করে মেসির দল।
কিন্তু কীভাবে অপ্রতিরোধ্য হয়ে উঠল আর্জেন্টিনা? সেমিতে ক্রোয়েশিয়াকে হারানোর জানালেন দলের প্রধান তারকা খেলোয়াড় লিওনেল মেসি।

ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, “প্রথম ম্যাচটা (সৌদি আরবের বিপক্ষে) কঠিন একটা ধাক্কা ছিল। কারণ, আমরা ৩৬ ম্যাচ ধরে অপরাজিত ছিলাম। যেভাবে বিশ্বকাপ শুরু হয়েছিল আমরা ভাবিনি, আমরা সৌদি আরবের কাছে হারতে পারি।”

সেই হারের পর প্রতিটি ম্যাচকে ফাইনাল ধরে নিয়ে এগিয়েছেন মেসিরা। সেটিই আরেকবার মনে করিয়ে দিলেন আর্জেন্টাইন সুপারস্টার, “পুরো স্কোয়াডকে নিজেদের শক্তি বোঝানোর জন্য সেটা অ্যাসিড টেস্ট ছিল। আমরা বাকি ম্যাচগুলো জিতেছি এবং যা করেছি তা খুবই কঠিন ছিল। সব ম্যাচই ফাইনাল ছিল এবং আমরা জানতাম যে, যদি আমরা জিততে না পারি তবে আমাদের জন্য সবকিছু জটিল হয়ে যেত। আমরা পাঁচটা ফাইনাল জিতেছি এবং আশা করি রবিবারের ফাইনালের ক্ষেত্রেও তাই হবে। প্রথম ম্যাচে আমাদের কিছু জিনিসের অভাব ছিল। তবে সেটা আমাদের আরও শক্তিশালী করেছে।”

মেসি বলেন, “আমি এটা (বিশ্বকাপ) দারুণ উপভোগ করছি। আমি দারুণ অনুভব করছি। প্রতিটি ম্যাচ খেলার জন্য যথেষ্ট শক্তিশালী অনুভব করছি। আজকের ম্যাচটা ক্লান্তিকর ছিল, তবে আমরা জয়ের জন্য শক্তিটাকে এত দূর নিয়ে এসেছি। আমরা দারুণ খেলেছি। আমরা খুব ভালোভাবে প্রস্তুতি নিয়ে এসেছি। এই বিশ্বকাপে আমি খুবই খুশি। আমি দলকে সহায়তা করতে পেরেছি।”

About Faridul Alam Farid

Check Also

বাংলাদেশ টস জিতে ব্যাটিংয়ে, একাদশে তিন স্পিনার

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে বুধবার। প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের …

ফিফা বর্ষসেরায় বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার জয়জয়কার

বিশ্ব সেরার মঞ্চে দেশের ৩৬ বছরের শিরোপা খরা ঘুচিয়ে বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে …

একসাথে ৪ টি বড় রেকর্ড গড়লেন, ইতিহাস তৈরি করছেন শুভমান গিল!

এখনও ভারতীয় দলের (Team India) হয়ে ৩০ টি সীমিত ওভারের ম্যাচ খেলেননি তিনি। তাও রীতিমতো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *