Breaking News

বরিশালে যথাযোগ্য মর্যাদায় বুদ্ধিজীবী দিবস পালিত

বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে মুক্তিযুদ্ধকালীন পাক বাহিনীর ক্যান্টনমেন্ট হিসেবে পরিচিত বরিশাল ওয়াপদা কলোনীর টর্চার সেল স্মৃতিস্তম্ভে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এবং জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে সেখানে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জলন করেন তারা।
বুধবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে নগরীর ৩০ গোডাউন এলাকার বদ্ধভূমি স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মো. শহিদুল্লাহ, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অপরদিকে, দিবসটি পালন উপলক্ষে বেলা ১২টায় বরিশাল মহিলা ক্লাবে এক আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন। বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সদর রোডের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে বিভাগীয় কমিশনার আমিন উল আহসান বলেন, বিশ্বে বাংলাদেশ আজ মাথা তুলে দাঁড়িয়েছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। আগামীতে একটি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠার প্রত্যাশা করেন তিনি।

About Faridul Alam Farid

Check Also

এ বছর জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৬৪০ টাকা, সর্বনিম্ন ১১৫

আবুল হোসেন মজুমদার : রোববার বেলা ১১টার দিকে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির …

হজযাত্রা : বৃহস্পতিবারের পর আর নিবন্ধন নয়

এবার বাংলাদেশ থেকে হজ পালনে বুধবার সকাল পর্যন্ত সরকারি ও বেসরকারিভাবে ৯২ হাজার ১৪৮ জন …

সায়েন্সল্যাবে বিস্ফোরণে আহত ১৩ জন ঢামেকে ভর্তি

স্টাফ রিপোর্টার: রাজধানীর সায়েন্সল্যাব এলাকার শিরিন ভবনে ভয়াবহ বিস্ফোরণে ১৩ জন আহত হয়েছেন। তাদেরকে ঢাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *