Breaking News

বাংলাদেশে ফের দূতাবাস খোলার পরিকল্পনা আর্জেন্টিনার

বাংলাদেশে ফের দূতাবাস খোলার পরিকল্পনা করছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। দীর্ঘ ৪০ বছর পর এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে দেশটি। ১৯৭৮ সাল থেকে বাংলাদেশে বন্ধ আছে আর্জেন্টিনার দূতাবাস।

সাউথ আটলান্টিক নিউজ এজেন্সি মেরকো প্রেস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

কাতার বিশ্বকাপে লিওনেল মেসির দলকে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে অকুণ্ঠ সমর্থনের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়ে থাকতে পারে বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে সবসময়ই আর্জেন্টিনার প্রচুর ভক্ত ও সমর্থক আছে। কিন্তু চলতি কাতার বিশ্বকাপে তা ভিন্নভাবে বিশ্ববাসীর নজর কেড়েছে। বিশ্বকাপের গ্রুপ পর্বে মেক্সিকোর বিপক্ষে ম্যাচে মেসির গোলে উচ্ছ্বসিত বাংলাদেশি সমর্থকদের উল্লাসের একটি ভিডিও ফিফার অফিসিয়াল টুইটারে পোস্ট করা হয়। এটি দ্রুত ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়। এতে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশিদের বিপুল আবেগ বিশ্ববাসীর নজর কাড়ে।

আর্জেন্টিনার বিভিন্ন গণমাধ্যমেও এই ভিডিও নিয়ে সংবাদ প্রকাশ হয়েছে। পরে, আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ সম্পর্কে একটি বার্তা দেওয়া হয়। এতে বলা হয়, “আমাদের দলকে সমর্থন করার জন্য আপনাদের ধন্যবাদ! তারাও আমাদের মতই পরম ভক্ত (ক্রেজি)”।

সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গণমাধ্যম ও সাংবাদিকদের সঙ্গে যোগ দেন আর্জেন্টিনার নাগরিকরাও। আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি বাংলাদেশের অশেষ ভালোবাসার প্রতিদান হিসেবে, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য একটি আর্জেন্টিনার ভক্ত গ্রুপ তৈরি করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো টুইট করে  বাংলাদেশে পুনরায় দূতাবাস খোলার পরিকল্পনার কথা জানিয়েছেন। তিনি স্প্যানিশ ভাষার ওই টুইটে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে নিজের একটি ছবিও সংযুক্ত করেছেন। সূত্র: মেরকো প্রেস

About Faridul Alam Farid

Check Also

নেদারল্যান্ডসকে ৩০৯ রানে হারালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক:চলতি বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে নেদারল্যান্ডসকে ৩০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। আসরে এটা …

ঢাকায় ‘শান্তি চলচ্চিত্র উৎসব’

স্টাফ রিপোর্টার: সৃজনশীল তরুণ চলচ্চিত্র নির্মাতাদের অংশগ্রহণে সহনশীল, সংহত ও শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে আয়োজিত হচ্ছে …

ব্যাংক এশিয়ার পদত্যাগী এমডিকে ফেরাতে পারল না কেন্দ্রীয় ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: পরিচালনা পর্ষদের সঙ্গে দ্বন্দ্বের জেরে ব্যাংক এশিয়া থেকে পদত্যাগ করা ব্যবস্থাপনা পরিচালক (এমডি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *